প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে ভৈরবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ


admin প্রকাশের সময় : মে ২২, ২০২৩, ১:৪৭ অপরাহ্ন /
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে ভৈরবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

# আফসার হোসেন তূর্জা :-
ভৈরবে উপজেলা আওয়ামী লীগ ও পৌর আওয়ামী লীগের আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রকাশ্য জনসভায় রাজশাহী জেলা বিএনপি’র আহবায়ক আবু সাইদ চাঁদ কতৃর্ক হত্যার হুমকির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
২২ মে সোমবার বিকালে দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পৌর কেন্দ্রীয় শহীদ মিনারে এসে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে সারা দেশে আওয়ামী লীগের বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে এ বিক্ষোভ মিছিল হয়। এতে অংশ নেয়া দলীয় নেতাকর্মীরা বিএনপিকে হুঁশিয়ারি দিয়ে স্লোগান দেন।
ভৈরব পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ এর পরিচালনায় ও উপজেলা আওয়ামী লীগ সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক শামসুজ্জামান বাচ্চু’র সভাপতিত্ব সমাবেশে বক্তব্য রাখেন, পৌরসভার মেয়র আলহাজ্ব মো. ইফতেখার হোসেন বেনু, উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি অহিদ মিয়া, পৌর আওয়ামী সভাপতি এস এম বাকি বিল্লাহ, উপজেলা আওয়ামী লীগ যুগ্ম-সাধারণ সম্পাদক খলিলুর রহমান, উপজেলা যুবলীগ যুগ্ম-আহবায়ক অরুন আল আজাদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক আফজাল হোসেন জামাল, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ও ১নং ওয়ার্ড কাউন্সিলর আল-আমিন সৈকত, পৌর স্বেচ্চাসেবক লীগের সভাপতি শামীম আহমেদ খোকন, উপজেলা মহিলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য আসমা আহমেদ, উপজেলা ছাত্রলীগ সভাপতি আমির হামজা ও পৌর ছাত্রলীগ সভাপতি ছালেম রহমান মিকদাত।
সমাবেশে বক্তারা বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রকাশ্য জনসভায় রাজশাহী জেলা বিএনপি’র আহবায়ক আবু সাইদ চাঁদ কতৃর্ক হত্যার হুমকির প্রতিবাদ সমাবেশে কঠোর হুশিয়ার দিয়ে অপরাধীর গ্রেফতারসহ কঠোর বিচারের দাবি জানান।
এসময় বক্তারা আরো বলেন, বিএনপি আগেও অনেকবার জননেত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করেছিল কিন্তু মনে রাখতে হবে এখন ২০২৩ সাল বিএনপি যতই ষড়যন্ত্র করুক না কেন লাভ হবে না। তাদের দাঁত ভাঙা জবাব আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীরা দিবে।
এছাড়া নেতৃবৃন্দরা বলেন, ভৈরবের মাটিতে থেকে আমরা বিএনপিকে হুশিয়ারি দিতে চাই ভৈরবেও যদি কোনো ষড়যন্ত্র হয় তাহলে ভৈরব আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীরা এর জবাব দিবে। আগামীতে বিএনপিকে যেখানেই ষড়যন্ত্র করবে সেখানেই প্রতিহত করা হবে বলে হুঁশিয়ারী দেন নেতাকর্মীরা।
এছাড়া তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যখন ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছে সে সময় থেকেই বিভিন্ন ষড়যন্ত্র করছে বিএনপি। ২০২৪ সালে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। ওই নির্বাচনকে সামনে রেখে তারা ষড়যন্ত্র করছে।
তাদের অপকর্মের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। তাদের যেখানেই দেখবেন, তাদের প্রতিরোধ করার চেষ্টা করবেন। সামনের জাতীয় সংসদ নির্বাচনে নৌকাকে জয়যুক্ত করে আবারো প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে। এজন্য দলীয় নেতাকর্মীদের একযোগে মাঠে থেকে কাজ করার আহবান জানান নেৃতৃবৃন্দ।
এ সমাবেশ ও বিক্ষোভ মিছিলে আওয়ামী লীগ ও তার বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।